+88 01935 900 933

+88 01683 936 977

sayedul@uttarainfotech.com

Skype ID: uttarainfotech.com

টার্মস অফ সার্ভিস

উত্তরা ইনফোটেক এর সার্ভিস ব্যবহারের জন্য শর্তাবলী বা টার্মস অফ সার্ভিসেসঃ

১। গ্রাহক পরিচিতি নিশ্চিত করতে প্রয়োজনীয় দলিলপত্র যাচাই-বাচাই ও পরীক্ষা করার অধিকার উত্তরা ইনফোটেক সংরক্ষন করে। কোন ব্যাক্তি বা কোম্পানী গ্রাহক হতে চাইলে তার বা তাদের পক্ষ থেকে স্বাক্ষরকারী ব্যাক্তি উত্তরা ইনফোটেক চাওয়া মাত্র সকল প্রকার দলিলপত্র প্রদান করতে বাধ্য থাকবেন।

২.১। কোন গ্রাহক উত্তরা ইনফোটেক থেকে তৈরী করে নেওয়া ওয়েবসাইট এমন কোন কাজে ব্যবহার/অপব্যবহার করতে পারবে না যা অবৈধ, অশ্লীল, অশোভন, ভীতিপ্রদর্শনমুলক, হয়রানীমুলক, অযাচিত এবং যা জাতীয় ও সামাজিকভাবে বিরুপ প্রভাব সৃষ্টি করে।

২.২। যদি ওয়েবসাইট প্রদানের পর গ্রাহক এই ধরনের অপব্যবহার করে তবে তার জন্য গ্রাহক এককভাবে দায়ী থাকবেন, যা কোন তৃতীয় ব্যাক্তির ব্যবহার/অপব্যবহারও অন্তর্ভুক্ত করে। উত্তরা ইনফোটেক এর কোন দায়ভার গ্রহন করবে না। ৩। উত্তরা ইনফোটেক আইন মোতাবেক যে কোন আইন প্রয়োগকারী সংস্থাকে গ্রাহক সংশ্লিষ্ট সকল তথ্যাবলি প্রদান করার অধিকার সংরক্ষন করে।

৪। শর্ত ভঙ্গ বা অপব্যবহারের কারনে উত্তরা ইনফোটেক নোটিশে বা বিনা নোটিশে একাউন্ট (ডোমেইন ও হোস্টিং এর ক্ষেত্রে) সাসপেন্ড করার অধিকার সংরক্ষন করে।

৫.১। ওয়েব ডিজাইন এর জন্য গ্রাহক ও উত্তরা ইনফোটেক এর মাঝে সমঝোতার মাধ্যমে চুক্তিকৃত টাকার ৫০% কাজ শুরুর পুর্বেই গ্রাহক উত্তরা ইনফোটেক'কে পরিশোধ করবেন। এই ৫০% আগাম পরিশোধের পর কাজ শুরু হবে। বাকি ৫০% টাকা গ্রাহক কাজ হস্তান্তরের ৩ দিনের মধ্যে পরিশোধ করবেন।

৫.২। ওয়েবসাইটের জন্য প্রয়োজনীয় সকল প্রকার কন্টেন্ট, ছবি, তথ্য গ্রাহক সরবরাহ করবেন। কাজ শুরুর ৩০ দিনের মধ্যেই গ্রাহককে ওয়েবসাইটের জন্য প্রয়োজনীয় সকল কন্টেন্ট সরবরাহ নিশ্চিত করতে হবে। গ্রাহক যদি ৩০ দিনের মধ্যে ওয়েবসাইটের কন্টেন্ট সরবরাহ করতে ব্যার্থ হন তাহলে ওয়েবসাইটের কাজ সম্পুর্ন বলে বিবেচিত হবে এবং চুক্তি মোতাবেক গ্রাহক ওয়েবসাইট ডিজাইনের বাকি টাকা পরিশোধ করতে বাধ্য থাকবেন।

৫.৩। ওয়েবসাইটের কাজ শেষ হবার ৭ দিনের মধ্যেই গ্রাহককে ওয়েবসাইট বুঝে নিতে হবে এবং পরবর্তি ৩০ দিনের মধ্যেই ওয়েবসাইটে কোন রকম সংশোধন এর কাজ থাকলে তা শেষ করতে হবে। কোন গ্রাহক যদি কাজ শেষ হবার ৩০ দিন এর মধ্যে ওয়েবসাইট বুঝে না নেন তবে ৩০ দিন অতিবাহিত হবার পর ওয়েবসাইটের কাজ অসম্পূর্ণ রয়েছে এমন কোন দাবি গ্রহনযোগ্য হবে না। এই ক্ষেত্রে গ্রাহক যদি অতিরিক্ত কিছু করাতে চান তাহলে পুনরায় নতুন করে চুক্তিবদ্ধ হতে হবে।

৬.১। ওয়েবসাইট ডিজাইন সম্পুর্ন হবার পর গ্রাহকের কাছে ওয়েবসাইট হস্তান্তরের পর উত্তরা ইনফোটেক পরবর্তী ৩ মাস বিনামুল্যে ওয়েবসাইটের ব্যবস্থাপনা সেবা প্রদান করবে। এই সময় গ্রাহক চাইলে ওয়েবসাইটের যেকোন তথ্য সংশোধন, সংযোজন (সমঝোতার ভিত্তিতে চুক্তি মোতাবেক প্যাকেজের অন্তর্গত), পরিবর্তন, পরিবর্ধন করতে পারবে।

৬.২। নির্ধারিত ৩ মাস অতিক্রান্ত হবার পর গ্রাহক ওয়েবসাইটের কোন কিছু উত্তরা ইনফোটেক এর মাধ্যমে পরিবর্তন বা সংশোধন করতে চাইলে তা সমঝোতার ভিত্তিতে অতিরিক্ত ফী প্রদান পুর্বক করে নিতে পারবেন।

৬.৩। গ্রাহক চাইলে উত্তরা ইনফোটেক থেকে বাৎসরিক ব্যবস্থাপনা সেবা গ্রহন করতে পারেন যার বাৎসরিক চার্জ ৫০০০ টাকা। এই সেবার অধিনে গ্রাহক ওয়েবসাইটের তথ্য হালনাগাত, ওয়েবসাইটের ভার্সন আপডেট, ওয়েবসাইটের ব্যবস্থাপনা প্রভৃতি কাজ করে নিতে পারবেন।

৬.৪। বাৎসরিক ব্যবস্থাপনা সেবা গ্রাহকের প্রয়োজন হলে উত্তরা ইনফোটেক এর নির্ধারিত প্যাকেজের অধিনে গ্রাহককে ব্যবস্থাপনা সেবা গ্রহন করতে পারবেন অথবা সমঝোতার ভিত্তিতে নতুন চুক্তির মাধ্যমে ব্যবস্থাপনা সেবা গ্রহন করতে পারবেন।

৭.১। ডোমেইন বা হোস্টিং একাউন্ট এর ক্ষেত্রে এর মেয়াদ অতিক্রান্ত হবার পুর্বেই তা নবায়ন করতে হবে। কোন কারনে নবায়ন করতে ব্যার্থ হলে নির্দিষ্ট দিনে একাউন্ট সংক্রিয়ভাবে সাসপেন্ড হয়ে যাবে। বিল পরিশোধের পর তা পুনরায় চালু হবে। এই ক্ষেত্রে একাউন্ট পুনরায় চালু হতে ২৪ ঘন্টা থেকে ৭২ ঘন্টা সময় লাগতে পারে।
৭.২। মেয়াদ শেষ হবার নির্দিষ্ট দিন অতিক্রান্ত হলে এবং পরবর্তি ৭ দিনের মধ্যে গ্রাহক নবায়ন করতে ব্যার্থ হলে অতিরিক্ত ১০ শতাংশ হারে বিলম্ব ফী মূল নবায়ন ফী এর সাথে পরিশোধ করে একাউন্ট নবায়ন করতে হবে।

৭.৩ । মেয়াদ উর্তিন্ন হবার নির্দিষ্ট দিন থেকে পরবর্তি ৩০ দিনের মধ্যে একাউন্ট বিলম্ব ফী ছাড়া ও সহ একাউন্ট নবায়ন করা যাবে। ৩০ দিন অতিক্রান্ত হবার পর সার্ভার থেকে সয়ংক্রিয়ভাবে ওয়েবসাইট মুছে যাবে। ৩০ দিন অতিক্রান্ত হবার পর কোনভাবেই গ্রাহকের ওয়েবসাইট সংক্রান্ত কোন দাবিদাওয়া গ্রহনযোগ্য হবে না।

৮। ডট বিডি ডোমেইন এর ক্ষেত্রে মেয়াদ শেষ হবার পুর্বেই গ্রাহককে তা নবায়ন করতে হবে। মেয়াদ শেষ হয়ে গেলে গ্রাহককে পরবর্তিতে ১০০০ টাকা বিলম্ব ফী সহ ডোমেইন নবায়ন করতে পারবেন। উল্ল্যেখ্য যে, কোন গ্রাহকের যদি একাধিক বছরের মেয়াদ উর্তিন্ন হয় তবে তাকে প্রতি বছরের জন্য মুল নবায়ন ফী এর সাথে উল্লেখিত হারে বিলম্ব ফী সহ ডোমেইন নবায়ন করতে পারবেন (সরকার নির্ধারিত ফি)।

৯। উত্তরা ইনফোটেক এর যেকোন সেবার মুল্য বৃদ্ধি (ডোমেইন, হোস্টিং ও ওয়েব ডিজাইন এর মুল্যসহ) বা পরিবর্তন করার অধিকার এককভাবে উত্তরা ইনফোটেক এর থাকবে। তবে এই ক্ষেত্রে উত্তরা ইনফোটেক গ্রাহককে মুল্য পরিবর্তন কার্যকরী তারিখের ২ সপ্তাহ থেকে ১ মাস পুর্বেই গ্রাহকের নিবন্ধিত ইমেইলের মাধ্যমে নোটিশ পাঠিয়ে অবগত করা হবে।

১০। শেয়ার্ড হোস্টিং এর ক্ষেত্রে গ্রাহক তার সিপ্যানেল একাউন্ট এর জন্য প্রদত্ত রিসোর্স ( ডিস্ক স্পেস ও ব্যান্ডউইথ ব্যাতিত) এর ২৫% ব্যবহার করতে পারবেন। কোন সিপ্যানেল একাউন্টে যদি ৯০ সেকেন্ড এর অধিক সময় ২৫% এর বেশি সার্ভার রিসোর্স ব্যবহার করে তবে ঐ একাউন্টকে ওভারলোডেড একাউন্ট হিসেবে চিহ্নিত করা হবে। এই ক্ষেত্রে গ্রাহককে তার ওয়েবসাইটের জন্য উপযুক্ত ভিপিএস বা একক সার্ভারে ট্রান্সফার করে ফেলতে হবে। এধরনের পরিস্থিতিতে গ্রাহককে ৭দিন পুর্বে নোটিশ পাঠানো হবে এবং এই ৭ দিনের মধ্যে গ্রাহককে তার ওয়েবসাইটের জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নিতে হবে।

১১.১। পলিসী ভায়োলেশন বা অপব্যবহারের কারনে ওয়েব হোস্টিং ও ডোমেইন রেজিস্ট্রেশন সেবা বন্ধ করা হলে উত্তরা ইনফোটেক গ্রাহককে কোন টাকা ফেরত দিতে বাধ্য থাকবে না।

১১.২। কোন কারনে গ্রাহক ওয়েবসাইট চালিয়ে যেতে না চাইলে গ্রাহক কর্তৃক উত্তরা ইনফোটেক কে প্রদত্ত ওয়েব ডিজাইনের টাকা ফেরত যোগ্য নয়। এমনকি অগ্রিম পরিশোধের পরও যদি গ্রাহক আর কাজ সম্পুর্ন করে নিতে না চান তবুও অগ্রিম এর টাকাও অফেরতযোগ্য।

১১.৩। যেকোন অবস্থাতে ডোমেইন রেজিস্ট্রেশনের টাকাও অফেরতযোগ্য। তবে সেবা শুরুর ৩০ দিনের মধ্যে হোস্টিং সেবা বাতিল করলে গ্রাহক হোস্টিং এর টাকা ফেরত পাবেন। অপব্যবহারের কারনে সাসপেন্ড হওয়া একাউন্ট এ গ্রাহক কোন টাকা ফেরত পাবেন না।

১১.৪। উত্তরা ইনফোটেক গ্রাহককে ওয়েব হোস্টিং এর জন্য ৯৯% আপটাইম গ্যারান্টি প্রদান করে। কোন কারনে উক্ত আপটাইম প্রদানে ব্যার্থ হলে গ্রাহকের আবেদনের প্রেক্ষিতে গ্রাহককে পরবর্তি ১ মাস বিনামূল্যে হোস্টিং সেবা প্রদান করবে। তবে উল্ল্যেখ্য যে ওয়েবসাইটের অভ্যান্তরিন সমস্যা ও সার্ভারের মেইনট্যানেন্স জনিত ডাউনটাইম উক্ত আপটাইম গ্যারান্টির অন্তভুক্ত নয়।

১২। উত্তরা ইনফোটেক গ্রাহকের উন্নত সেবা প্রদানের লক্ষ্যে তাদের ওয়েবসাইটের (সর্বোচ্চ ৩জিবি পর্যন্ত) ৭ দিনের ব্যাকআপ রিমোট সার্ভারে সংরক্ষন করে। তারপরেও এটি একটি তৃতীয়পক্ষের সেবা যা কিনা ১০০% গ্যারান্টেড নয়। তাই প্রত্যেক গ্রাহক তাদের নিজ নিজ ওয়েবসাইটের ব্যাকআপ সিপ্যানেল থেকে ডাউনলোড করে নিরাপদ স্থানে সংরক্ষন করবেন। যাতে যেকোন দুর্ঘটনায় গ্রাহক তার ওয়েবসাইটটি পুনরুদ্ধার করতে পারেন।

১৩। উত্তরা ইনফোটেক এর সেবা ব্যবহার করে উত্তরা ইনফোটেক এর রিসেলার অথবা তৃতীয়পক্ষ দ্বারা কেউ প্রতারিত হলে উত্তরা ইনফোটেক কোনভাবে দায়ী থাকবে না। প্রতারনা ও হয়রানী এড়াতে সরাসরি উত্তরা ইনফোটেক এর সাথে যোগাযোগ করে সেবা নিতে অনুরোধ করা হচ্ছে।

১৪.১। কোন কারনে ডোমেইন হোস্টিং বা একাউন্টের মালিকানা পরিবর্তনের দরকার হলে উত্তরা ইনফোটেক এর প্যানেলে লগইন করে নির্দিষ্ট বিভাগে টিকিট করতে হবে। কোন অবস্থাতেই লগিন ছাড়া বা যে একাউন্টে ঐ ডোমেইন হোস্টিং নাই সেই একাউন্ট দিয়ে টিকিট গ্রহনযোগ্য হবে না। প্রয়োজনে উত্তরা ইনফোটেক প্রয়োজনীয় দলিলাদী চাইতে ও তা পর্যবেক্ষন করতে পারে।

১৪.২। কোন কারনে যদি একাউন্ট এর মালিক তার একাউন্ট এর ইউজার আইডি, পাসওয়ার্ড ভূলে যান এবং তা পুনরুদ্ধারের সুযোগ না থাকে তবে মালিকপক্ষকে অবশ্যই উত্তরা ইনফোটেক এর নির্ধারিত ফর্মে ইউজার আইডি, পাসওয়ার্ড পুনরুদ্ধারের জন্য আবেদন করতে হবে। এই ক্ষেত্রে আবেদন পত্রের সাথে অবশ্যই প্রযোজনীয় দলিলাদীর স্ক্যান কপি জমা দিতে হবে।

১৪.৩। কোন ডোমেইন, হোস্টিং বা ওয়েবসাইটের স্বত্ব বা মালিকানা নিয়ে একাধিক ব্যাক্তি বা গ্রাহকের মধ্যে বিরোধ দেখা গেলে উত্তরা ইনফোটেক প্রয়োজনীয় দলিলাদি পর্যবেক্ষন সাপেক্ষে তা চূরান্তভাবে মুল মালিকের কাছে হস্তান্তরের অধিকার সংরক্ষন করবে। এই ক্ষেত্রে উত্তরা ইনফোটেক কর্তৃক প্রদত্ত সিদ্ধান্তই চূরান্ত বলে গন্য হবে।

১৫। শর্তাবলীতে অনুল্লেখিত বিষয়ের ব্যাপারে উত্তরা ইনফোটেক এর ব্যাখ্যা/সিদ্ধান্ত চূরান্ত বলে গন্য হবে।

উপরিউক্ত সকল শর্ত আপনার ও উত্তরা ইনফোটেক এর মধ্যকার সম্পর্ক স্থাপনে অত্যান্ত গুরুত্বপুর্ন। আমাদের সার্ভিস ব্যবহার করতে আপনাকে অবশ্যই উপরুক্ত সকল শর্তাবলী মেনে চলতে হবে। আমাদের সাথে যুক্ত হবার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Thanks for visiting Our Website....

Copyright 2016 Uttarainfotech. All rights reserved.